1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বড়লেখায় লিগ্যাল এইড কমিটির সভা : বিনা খরচে আইনি সহায়তা,প্রাপ্তির বিষয়টি দুস্থ বিচার,প্রার্থীদের অবহিত করার তাগিদ

  • আপডেট টাইম : সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ১১১ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি : বিনা খরচে আইনি সহায়তা প্রাপ্তির বিষয়টি দুস্থ বিচারপ্রার্থীদের মধ্যে ব্যাপকভাবে প্রচার ও অবহিত করার উদ্যোগ নিতে হবে। জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা হতদরিদ্র বিচারপ্রার্থীদের ন্যায়বিচার নিশ্চিত করতে প্রয়োজনীয় সবধরণের ব্যবস্থা নিয়ে রেখেছে। মামলার খরচের জন্য কোন ব্যক্তি যেন ন্যায় বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত না হয়, সেজন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় জাতীয় আইনগত সহায়তা সংস্থা গঠন করেছে। একজন দুস্থ ও অসহায় বিচারপ্রার্থীর আইনগত পরামর্শ ও সহযোগিতা পাওয়া তার রাষ্ট্রীয় ও নাগরিক অধিকার। বিচারপ্রার্থীর আবেদনেই যেন উভয় পক্ষের বিরোধ নিষ্পত্তি করা যায় সেদিকে আইনজীবিসহ সংশ্লিষ্টদের গুরুত্ব দিতে হবে। একান্ত সমাধান না হলে মামলা দায়ের করে ভিকটিমকে ন্যায় বিচার প্রাপ্তিতে সহায়তা প্রদান করতে হবে। আইনি পরামর্শ নিতে আসা বিচারপ্রার্থীদের সহযোগিতা প্রদানে সংশ্লিষ্টদের প্রস্তুত থাকতে হবে। এই কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে। সকলের মাঝে পৌঁছে দিতে হবে যে, বড়লেখা চৌকি আদালতে অসচ্ছ¡ল বিচারপ্রার্থীর বিনা টাকায় আইনি সহায়তা পাওয়ার সুযোগ রয়েছে।

সোমবার বিকেলে বড়লেখা চৌকি আদালত লিগ্যাল এইড কমিটির সভায় সভাপতির বক্তব্যে কথাগুলো বলেন বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক। আদালতের এজলাসে এই সভা অনুষ্ঠিত হয়।

বিনা খরচে আইনি পরামর্শ প্রদানের ব্যাপারে সর্বস্তরে জনসচেতনতা বৃদ্ধির নানা পরামর্শ তুলে ধরে বক্তব্য দেন বড়লেখা থানার ওসি ইয়ারদৌস হাসান, আদালতের সহকারি আইন কর্মকর্তা অ্যাডভোকেট গোপাল দত্ত, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম, সিনিয়র আইনজীবি অ্যাডভোকেট ইয়াছিন আলী, জাতীয় আইনগত সহায়তা সংস্থার নিয়োজিত আইনজীবি অ্যাডভোকেট শৈলেশ চন্দ্র রায়, অ্যাডভোকেট হারুন-অর-রশীদ, অ্যাডভোকেট জিল্লুর রহমান, অ্যাডভোকেট সুব্রত কুমার দত্ত, আদালত পুলিশের সিএসআই ফখরুজ্জামান, সাংবাদিক আব্দুর রব, স্কাউট লিডার জাফর আহমদ প্রমুখ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..